Sunday, June 10, 2007

আজগুবি স্বপ্নের দু:স্বপ্নে ভ্রমন

আজকে পিকুলিয়ার একটা স্বপ্ন দেখলাম। একটু ভয়ও লাগছিলো। শিবিরের সাথে এনকাউন্টার হইছে, সরাসরি। ঘটনাটা এরকম।

বনের সিটিহলের সামনের স্টেজে বাংলাদেশের হর্তাকর্তারা বসে আছে। সাথে দেখলাম জামাতী অনেক হোমরা চোমরাও সেখানে আছে। তো সেখানে বাংলাদেশের দেশাত্ববোধক গান হইতাছে। কি একটা গান, তার মধ্যে জয় বাংলা, বাংলার জয় কথাটাও আছে। আমি স্টেজের বাম কোণায় বসা। এদিক থেকে অনুষ্ঠান উপস্থাপনা হইতাছে।

গানটার মাঝে যখনই 'জয় বাংলা' শব্দটা আসে, সবাই কেমন মিন মিন করে গায়। আমি কি মনে করে উঠে দাঁড়িয়ে মাইকের সামনে গিয়ে বেশ জোরেই কয়েকবার 'জয় বাংলা' কথাটা উচ্চারণ করলাম। সাথে সাথেই কয়েকজন এসে আমাকে নামিয়ে নিয়ে গেলো স্টেজ থেকে। এদের মধ্যে শিবির সভাপতিও ছিলো।

কোন একটা গলির মুখে আমারে নেয়ার পথে দেখলাম ব্লগের পরিচিত কয়েকজন সহ আরও কিছু লোকজন তাগোরে এটাক করছে। আমারে ছাইরা দিয়া তখন ওরা পজিশন নিছে 'মোল্লা মার্কেটের' এদিকে।

আমাদের এদিকে কলাপসিবল গেট আটকানো, ওরা গুলি করতাছে সেই গুলি গেটে লইগা ছিড়্ড়ুম ছিড়্ড়ুম আওয়াজ হইতাছে। এর মধ্যে খেয়াল করলাম আমার ছোট ভাইডারে পাইতাছি না। ও একদম পিচ্চি, ওরে জামাইত্যারা গুম কইরা দিছে। আমি সমানে খুঁজতাছি।

পুলিশ আইলো, আমাদের পিছন দিয়া আইসা গেট খুইলা ওগোরে চেক করলো। একটা পোলা, যে নাকি শিবিরের সভাপতি হইতাছিলো তার কোমর থাইক্যা উন্নত মানের এক অস্ত্র পাওয়া গেলো। যেইটারে ও নাম দিলো কি এক জাতের ব্লেড কইয়া। আমি তখন চরম অস্থিরতার মাঝে। ছোট ভাইডারে পাইতাছিনা, ভিতরে খুব খালি খালি লাগতাছে। কান্দোন আইতাছে সমানে...

ঠিক এই মুহূর্তেই ফোনটা টুট কইরা বাজলো, উইঠা গেলাম।
ভয়েড অনুভূতিটা এখনো, অলমোস্ট ৯ ঘন্টা পরেও যায় নাই। ঘুম কম হইছে বইলা চোখ ফুইলা আছে রুই মাছের চোখের লাহান।

স্বপ্নটা কেন দেখলাম বুঝতাম পারতাছিনা...!

2 comments:

NiH said...
This comment has been removed by the author.
NiH said...

I once heard the struggle between the Rich and the poor..the agnostics and the religious goons...the conservatives and the left liberals were made to be eternal. Hearing so, I couldn't dare question God "For real?"

It turns out...he was right after all.